এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এ নতুন সেন্টার অব এক্সেলেন্স উদ্বোধন

বন্দরনগরীর সর্ববৃহৎ হাসপাতাল এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এ আজ ‘সেন্টার অব এক্সেলেন্স ফর ডায়াবেটিক কেয়ার অ্যান্ড এন্ডোক্রাইন ডিজিজেস’ নামে একটি নতুন সেন্টার উদ্বোধন হয়েছে। এখানে ডায়াবেটিস ও এন্ডোক্রাইন সংক্রান্ত রোগীদের উন্নত চিকিৎসা সেবা প্রদান করা হবে। এই সেন্টারে ছয়টি পৃথক ক্লিনিক রয়েছে; ডায়াবেটিস ওয়েলনেস ক্লিনিক, ওবিসিটি ক্লিনিক, লিপিড ক্লিনিক, প্রেগনেন্সি ডায়াবেটিস অ্যান্ড হরমোন ক্লিনিক, থাইরয়েড ক্লিনিক এবং গ্রোথ অ্যান্ড পিউবার্টি ক্লিনিক।

নতুন সেন্টারের কার্যক্রমের নেতৃত্ব দিবেন এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর ডায়াবেটিস ও হরমোনের সহযোগী কনসালটেন্ট ডা: মোহাম্মদ মাহমুদুল কবির। এখানে রোগীরা প্রাথমিকভাবে ডায়াবেটিস ও এন্ডোক্রাইন জটিলতা সংক্রান্ত (যেমন-গলগন্ড) বিভিন্ন রোগের চিকিৎসা, গর্ভকালীন হরমোনজনিত জটিলতায় প্রয়োজনীয় পরামর্শ ও গর্ভধারণ করতে ইচ্ছুক ডায়াবেটিক নারীদের চিকিৎসা-পরামর্শ এবং স্থূলতা, ওজন বৃদ্ধি ও বয়ঃসন্ধিকালীন বিভিন্ন সমস্যার সমাধান পাবেন।সেন্টারটি উদ্বোধনকালে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর অপারেশনস বিভাগের ডিরেক্টর গুরভিন্দার সিং আনান্দ; মেডিকেল সার্ভিস বিভাগের ডিরেক্টর ডা: প্রকাশ কুণ্ডুর নারাসিমহাইয়া এবং ডায়াবেটিস ও হরমোন বিভাগের সহযোগী কনসালটেন্ট ডা: মোহাম্মদ মাহমুদুল কবির সহ অনেকে উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে, ডা: মোহাম্মদ মাহমুদুল কবির বলেন, “বাংলাদেশে এন্ডোক্রাইন জটিলতা ও ডায়াবেটিস জনিত কারণে প্রতিবছর হাজারো মানুষ মৃত্যুবরণ করে। দুঃখজনক হলেও সত্যি, অনেকেই এ রোগগুলো সম্পর্কে বিশেষ ধারণা রাখেন না। ফলে এই মৃত্যুহার ক্রমেই বেড়ে চলেছে। চট্টগ্রামের জনগণের জন্য এসকল রোগের চিকিৎসাসেবায় নিয়োজিত থাকতে পেরে আমি অত্যন্ত গর্বিত।”