এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম থেকে ইউনিয়ন হাসপাতাল, কক্সবাজার-এ আসছেন প্রফেসর ডাঃ শেখ মোহাম্মদ হাছান মামুন

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম থেকে ইউনিয়ন হাসপাতাল, কক্সবাজার আসছেন প্রফেসর ডাঃ শেখ মোহাম্মদ হাছান মামুন

 

 

হার্ট সংক্রান্ত সমস্যা ?

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম থেকে ইউনিয়ন হাসপাতাল, কক্সবাজার-এ আসছেন

প্রফেসর ডাঃ শেখ মোহাম্মদ হাছান মামুন, এমবিবিএস, এমআরসিপি (লন্ডন), এফসিপিএস (মেডিসিন), এমডি (কার্ডিওলজি)

সিনিয়র কনসালটেন্ট ও বিভাগীয় কো- অর্ডিনেটর, হৃদরোগ বিভাগ, এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম

 

রোগী দেখবেন

৪ মে ২০২৩, বৃহস্পতিবার

সকাল ১১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত

ইউনিয়ন হাসপাতাল, হাসপাতাল সড়ক, কক্সবাজার-এ

অ্যাপয়েন্টমেন্ট- এর জন্য ০১৩২২ ৮৩৯৮৫১

 

প্রফেসর ডাঃ শেখ মোহাম্মদ হাছান মামুন

এমবিবিএস, এফসিপিএস (মেডিসিন), এমডি (কার্ডিওলজি)

এমআরসিপি (লন্ডন)

সিনিয়র কনসালটেন্ট- ইন্টারভেনশনাল কার্ডিওলজি

 

দক্ষতা ও অভিজ্ঞতা

  • ডাঃ শেখ মোহাম্মদ হাছান মামুন ১৯৯৫ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে কৃতিত্বের সাথে তার এমবিবিএস সম্পন্ন করেন।
  • ২০০৩ সালে তিনি ন্যাশনাল ইনস্টিটিউট অফ কার্ডিওভাস্কুলার ডিজিজেস (এনআইসিভিডি) থেকে কার্ডিওলজিতে এমডি এবং ২০০৪ সালে বিসিপিএস থেকে ইন্টারনাল মেডিসিনে এফসিপিএস সম্পন্ন করেন।
  • ২০১০ সালে দেশের বাইরে থাকাকালীন তিনি যুক্তরাজ্যের লন্ডন-এর রয়্যাল কলেজ অফ ফিজিশিয়ানস থেকে প্রথম প্রচেষ্টাতেই এমআরসিপি ডিগ্রি অর্জন করেন।
  • তিনি বাংলাদেশের সেই হাতে গোনা কয়েকজন কনসালটেন্টদের এখন যে একই সাথে জাতীয় ও আন্তর্জাতিক এই তিনটি ক্লিনিক্যাল ডিগ্রিই অর্জন করেছেন।
  • তিনি দেশের বাইরে সংযুক্ত আরব আমিরাতের সরকার পরিচালিত বিশেষায়িত স্বাস্থ্যসেবা প্রদানকারী হাসপাতালে প্রায় ৫ বছর ইন্টারনিস্ট ও সিনিয়র স্পেশালিস্ট কার্ডিওলজিস্ট হিসেবে কাজ করেছেন; যেখানে তিনি সংযুক্ত আরব আমিরাত, ইউরোপ ও জাপানের বিশ্বখ্যাত ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্টদের কাছ থেকে প্রাইমারি অ্যান্ড বাইফারকেশন পিসিআই, আইএবিপি, আইভিইউএস ও ওসিটি-সহ ইন্টারভেনশনাল কার্ডিওলজি ক্ষেত্রে হাতে কলমে বিস্তৃত অভিজ্ঞতা অর্জন করেছেন।
  • দেশের বাইরে যাওয়ার পূর্বে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজের কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন, যেখানে ২০০৪ সালে তিনি ক্যাথ ল্যাব শুরু করেন এবং চট্টগ্রামে প্রথম করোনারি এনজিওগ্রাম পরিচালনা করেন।
  • এভারকেয়ার-এ যোগদানের পূর্বে তিনি চট্টগ্রামে অবস্থিত মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের মেডিসিন-এর অধ্যাপক এবং মেডিসিন ও এই সম্পর্কিত ডিপার্টমেন্টের প্রধান এবং চট্টগ্রামের ম্যাক্স হসপিটাল-এ সিনিয়র কনসালটেন্ট কার্ডিওলজিস্ট হিসেবে কাজ করেছেন।
  • তিনি দেশে ও বিদেশে ইন্টারভেনশনাল অ্যান্ড নন ইনভেসিভ কার্ডিওলজি-এর উপর অসংখ্য কোর্স ও সম্মেলনে অংশগ্রহণ করেছেন।
  • কমপ্লেক্স, মাল্টি-ভেসেল, লেফট মেইন অ্যান্ড বাইফারকেশন পিসিআই, পারমানেন্ট পেসমেকার, এআইসিডি ও সিআরটিডি-এর উপর বিশেষ ফোকাসসহ তার ইন্টারভেনশনাল ও নন ইনভেসিভ কার্ডিওলজি-এর উপর দীর্ঘ ১৮ বছরের অভিজ্ঞতা রয়েছে।
  • বর্তমানে তিনি চট্টগ্রাম সোসাইটি অফ ইন্টারভেনশনাল কার্ডিওলজি (সিএসআইসি)-এর সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ কার্ডিয়াক সোসাইটি ও বাংলাদেশ সোসাইটি অফ কার্ডিয়াক ইন্টারভেনশনস (বিএসসিআই)-এর আজীবন সদস্য।